মাদ্রাসার ছাত্রদের বিষ

মাদরাসার খাবারে বিষ! অল্পের জন্য প্রাণে বাঁচল ৫৫ শিশু

কক্সবাজার জার্নাল ডটকম•

গাজীপুরের শ্রীপুরে একটি মাদরাসায় রান্না করা ডালে বিষ মিশিয়ে কোমলমতি শিক্ষার্থীদের হত্যার চেষ্টা চালায় দুর্বৃত্তরা। পরে এক শিশু শিক্ষার্থী খাবার খেতে গিয়ে বিষের গন্ধ পেয়ে তা সবাইকে জানিয়ে দেয়। এতে ওই মাদরাসার ৫৫ শিশুর জীবন রক্ষা পায়।

সোমবার (১১ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার কাওরাইদ ইউনিয়নের ‘ধামলই দারুল কোরান আদর্শ ইসলামিয়া মাদরাসায়’ এ ঘটনা ঘটে।

মাদরাসার মুহতামিম মাওলানা মোহাম্মদ সিরাজুল ইসলাম জানান, মাদরাসায় শিক্ষার্থী সংখ্যা শতাধিক। এর মধ্যে ৫৫ জন শিক্ষার্থী এখানে থেকে পড়ালেখা করে। তাদের জন্য তিন বেলা রান্না করা হয়। দুপুরে খাবারের আগে ডালে কে বা কারা বিষ মিশিয়ে দেয়।

নুরানি বিভাগের শিক্ষার্থী মোহাম্মদ সাজ্জাদ হোসাইন জানায়, দুপুর প্রায় সাড়ে ১২টার দিকে খিদে লাগার পর রান্নাঘরে যায় সে। থালায় ভাত নিয়ে ডালের হাঁড়ির ঢাকনা খুলতেই বিষের গন্ধ ছড়িয়ে পড়ে। এতে তার সন্দেহ হলে অন্য শিক্ষার্থীদের ঘটনাটি জানায়। পরে শিক্ষার্থীরা রান্নাঘরের বাইরে বিষের একটি খালি বোতল পড়ে থাকতে দেখে তা শিক্ষকদের জানায়।

মাদরাসাটির পরিচালনা পর্ষদের সভাপতি ও কাওরাইদ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আজিজুল হক বলেন, ‘তাৎক্ষণিক ঘটনাটি পুলিশকে জানানো হয়েছে।’

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম নাসিম গণমাধ্যমকে বলেন, ‘সেখান থেকে বিষের একটি খালি বোতল উদ্ধার করা হয়েছে। সংগ্রহ করা হয়েছে রান্না করা ডালের নমুনাও। ওই সব পরীক্ষাগারে পাঠানো হবে।’